News Details

ক্ষীরমোহনে পরিচিতি বাড়ছে উলিপুরের

ক্ষীরমোহনে পরিচিতি বাড়ছে উলিপুরের

নিউজ ডেস্কঃ
রাজধানী ঢাকাসহ সারাদেশে অনলাইনে ক্ষীরমোহন বিক্রি শুরু করার পর থেকে দেশজুড়ে পরিচিতি বাড়ছে উলিপুরের। মিষ্টিপ্রেমীদের কাছে এখন যেন একটাই নাম ‘উলিপুরের ক্ষীরমোহন’। গ্রাহকরা যেমন ক্ষীরমোহন খেয়ে তৃপ্তি পাচ্ছেন তেমনি সুনাম বাড়ছে উলিপুরের।

রাজধানীতে ক্ষীরমোহন ডট কমের (www.khirmohon.com) কার্যক্রম ও প্রচারে অন্যতম ভুমিকা পালন করছে উলিপুরের সামাজিক অনলাইন প্লাটফর্ম উলিপুর ডট কম (Ulipur.com)। এছাড়া বিভিন্ন অনলাইনে প্লাটফর্মেও বিক্রি হচ্ছে ক্ষীরমোহন। ফলে ভার্চুয়াল জগতে ক্ষীরমোহনের উপস্থিতি দেশ ও বিদেশে। এভাবে ক্ষীরমোহনের সঙ্গে ছড়িয়ে পড়ছে উলিপুর নামটিও।

প্রায় ৬০ বছর ধরে অমৃত স্বাদের এই ক্ষীরমোহন উলিপুরে প্রস্তুত করা হয়। সম্প্রতি উলিপুরের একদল উদ্যোমী তরুণ ক্ষীরমোহনকে সারাদেশে ছড়িয়ে দেওয়ার উদ্যোগ গ্রহণ করে। তাদের উদ্যোগে আজ ক্ষীরমোহনের সঙ্গে উলিপুরের নামটিও ছড়িয়ে পড়ছে দেশজুড়ে।

নদীবেষ্টিত উলিপুরের গ্রামাঞ্চলে প্রাকৃতিক উপায়ে বেড়ে ওঠা সবুজ ঘাস, লতা-পাতাসহ নানা গো-খাদ্য বাড়িতে পালা গাভিকে খেতে দেয়া হয়। তাই এই এলাকার গরুর দুধ খাঁটি দুধের গুনাগুণ সমৃদ্ধ। সেই দুধ থেকে তৈরি হয় এই জগৎবিখ্যাত ক্ষীরমোহন।

ঈদ,পূজা, বিয়ে বা যেকোনো সামাজিক অনুষ্ঠান, অতিথি আপ্যায়ন ও আত্মীয়স্বজনের বাড়িতে নিয়ে যাওয়ার রীতি ছাড়াও ভোজনবিলাসী মানুষের কাছে এক প্রিয় নাম ক্ষীরমোহন।

উল্লেখ্য, ক্ষীরমোহন ডট কম (www.khirmohon.com) পরিচালিত হচ্ছে ঢাকাস্থ প্রযুক্তি প্রতিষ্ঠান ওস ক্লিকস (OS CLiCKS) ও উলিপুরের সামাজিক অনলাইন প্লাটফর্ম Ulipur.com – এর যৌথ উদ্যোগে।

Source: https://www.ulipur.com/?p=7085