News Details

ক্ষীরমোহন খেয়ে যা বললেন মিষ্টিপ্রেমীরা

ক্ষীরমোহন খেয়ে যা বললেন মিষ্টিপ্রেমীরা

নাম শুনলেই জিভে জল আসে। এই মিষ্টান্নের খ্যাতি দেশের গণ্ডি পেরিয়ে বহির্বিশ্বেও। উলিপুর উপজেলার এই ঐতিহ্যবাহী খাবারের নাম ক্ষীরমোহন। এখন থেকে প্রায় ৬০ বছর আগে অমৃত স্বাদের এই ক্ষীরমোহন উলিপুর থেকে উৎপাদিত হওয়া শুরু করে। সময়ের পরিক্রমায় দেশের মানুষের মন জয় করে এখন ইউরোপসহ পৃথিবীর বিভিন্ন দেশে যাচ্ছে ক্ষীরমোহন।

ক্ষীরমোহন নিয়ে দেশে উচ্ছাসিত মানুষের সংখ্যা নেহাত কম নয়। তাদের মধ্যে বাছাই করা বিশিষ্টজনদের মতামতঃ

Saidul Abedin Dollar
(Businessman & Social Worker)
মিষ্টির কথা মনে পড়লেই শিশু, কিশোর, তরুণ বয়সের বেড়ে উঠা কুড়িগ্রাম তথা উলিপুরের প্রসিদ্ধ ক্ষীরমোহনের স্বাদ জেগে উঠে জিহ্বায় – এক কথায় ভুলতে পারিনা অপূর্ব সে মিষ্টির স্বাদ। কুড়িগ্রামের ঐতিহ্যবাহী ক্ষীরমোহন, “ক্ষীরমোহন.কম” অনলাইন বিক্রয়ের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তের ভোক্তার/ক্রেতার কাছে পোঁছানোর ব্যবস্থা করায় কুড়িগ্রামবাসীর পক্ষ থেকে সংশ্লিষ্টদের জানাই আন্তরিক অভিনন্দন।

Shezaraz Zahan Mimi
(Senior Newsroom Editor, BanglaNews24.com)
বাংলাদেশের ঐতিহ্যবাহী এই মিষ্টিটি ঠিক তার নামের মতই সুন্দর। রাজধানী থেকে অনেক দুরে বলে নাম শুনলেও এটি খাওয়ার সৌভাগ্য আগে কখনো হয়নি। কিন্তু এখান থেকে অর্ডার দিয়ে যেদিন খেলাম সেদিন বুঝলাম এর মাহাত্ন্য। ক্ষীরমোহন এতই সুস্বাদু যে মুখে এখনো এর স্বাদ লেগে আছে।

Fayzur Rayhan Real
(News Producer, NTV)
ক্ষীরমোহনের স্বাদ সত্যিই অসাধারন। এরকম তুলতুলে নরম আর রসালো মিষ্টি আর কখনো খেয়েছি বলে পড়ে না। অতিথি আপ্যায়নে ডেজার্ট হিসেবে এটি অতুলনীয়। সত্যি বলতে কি, এটি খাওয়ার পর থেকেই আবারো খেতে ইচ্ছে করছে। ক্ষীরমোহন ডট কমকে ধন্যবাদ।

Kabbo Ahmed
(CEO, Power Station Ltd.)
মিষ্টিপ্রিয় মানুষ তাই প্রায় প্রতিদিনই মিষ্টি খাওয়া হয়। বাংলাদেশের প্রায় সব জেলার মিষ্টি খেয়েছি তবে কুড়িগ্রামের উলিপুরের এই ক্ষীরমোহন যেন স্বাদে অনন্য। না খাইলে জানতামই না এমন অমৃত স্বাদের মিষ্টি পাওয়া যায় এ নগরে। এই ক্ষীরমোহন সরাসরি গ্রাম থেকে তৈরি করে আনা হয় বলে স্বাদ থাকে অটুট।

নামে আর স্বাদে এই উপমহাদেশে বিখ্যাত হলেও এতদিন এই মিষ্টান্নের স্বাদ পেতে মিষ্টিপ্রেমীদের ছুটে যেতে হত সেই সুদুর কুড়িগ্রামের উলিপুরে। সেই কষ্টকে সহজ করে ক্ষীরমোহন ডট কম (khirmohon.com) এর সুবাদে অনলাইনেই মিলছে উলিপুরের বিখ্যাত ঐতিহ্যবাহী সেই ক্ষীরমোহন।

Source: https://www.ulipur.com/?p=7572