Featured On Details

ঢাকায় পাওয়া যাচ্ছে উলিপুরের 'ক্ষীরমোহন'

ঢাকায় পাওয়া যাচ্ছে উলিপুরের 'ক্ষীরমোহন'

ঢাকায় বসে পাওয়া যাচ্ছে কুড়িগ্রাম জেলার উলিপুরের ঐতিহ্যবাহী মিষ্টান্ন 'ক্ষীরমোহন'। ক্ষীরমোহন ডট কমের প্রধান নির্বাহী কর্মকর্তা রূপম রাজ্জাক বলেন, সর্বনিম্ন দুই কেজি ক্ষীরমোহন অর্ডার দেওয়া যাবে।


তিনি অারো বলেন, অর্ডার দেওয়ার পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে আমাদের নিজস্ব ডেলিভারি ব্যবস্থাপনায় গ্রাহকের ঠিকানায় পৌঁছে যাবে ক্ষীরমোহন। ডেলিভারির জন্য আলাদা কোনো চার্জ লাগবে না।


নিজের এলাকার এই ঐতিহ্যবাহী খাবারের স্বাদ সকলকে নেওয়ার সুযোগ করে দিতে একদল তরুণ সরাসরি গ্রাম থেকে প্রতিদিন ঢাকায় নিয়ে আসছে ক্ষীরমোহন। গ্রাম থেকে উৎপাদিত হয়ে আসে বলে এর স্বাদ থাকে অটুট বলে দাবি করেন রূপম।


রূপম রাজ্জাক আরো বলেন, কুড়িগ্রামের উলিপুরের গ্রামাঞ্চলে প্রাকৃতিক উপায়ে বেড়ে ওঠা সবুজ ঘাস, লতা-পাতাসহ নানা গো-খাদ্য গৃহপালিত গাভিকে খেতে দেওয়া হয়। সে কারণে ওই এলাকার গরুর দুধ বেশি গাঢ় হয়। সেই সুমিষ্ট দুধ থেকে তৈরি হয় কুড়িগ্রামের বিখ্যাত ক্ষীরমোহন।


বৃটেনের রানি এলিজাবেথ থেকে শুর করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ এমন অনেক বিখ্যাত ব্যক্তি প্রশংসা করেছেন ক্ষীরমোহনের। রাষ্ট্রদূতের মাধ্যমে ব্রিটেনের রানি এলিজাবেথের কাছে পৌঁছে দেওয়া হয়েছিল ক্ষীরমোহন।


সেই ক্ষীরমোহন পেতে (www.khirmohon.com) মাধ্যমে অর্ডার করতে পারেন।